কথা রাখেননি শিক্ষামন্ত্রী : প্রাইমারি টেট উত্তীর্ন চাকরী প্রার্থীদের বিক্ষোভ

10th November 2020 7:26 pm বাঁকুড়া
কথা রাখেননি শিক্ষামন্ত্রী : প্রাইমারি টেট উত্তীর্ন চাকরী প্রার্থীদের বিক্ষোভ


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  ২০১৫ সালের প্রাইমারি টেট পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরেও এখনো মেলেনি সরকারি চাকরি দীর্ঘদিন ধরে বেকারত্বের জ্বালায় ভুগছেন তাঁরা । এবার রাজ্য সরকারের কাছে চাকরির দাবি জানিয়ে বাঁকুড়ার বিদ্যাভবনের অফিসের সামনে বিক্ষোভে সামিল হলেন ২০১৫ সালে প্রাইমারী টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা । আজ তারা একটি মিছিল করে বিদ্যাভবন অফিসের সামনে জমায়েত হন এবং সেখানে বসে তারা বিক্ষোভ দেখাতে শুরু করেন । পরীক্ষায় পাশ করে এবং প্রশিক্ষণ নেওয়ার পরেও কেন তাদের চাকরিতে নিয়োগ করা হচ্ছে না তাই নিয়ে উঠছে প্রশ্ন । আর কতদিন রাজনীতির জাঁতাকলে পড়ে এই চাকরিপ্রার্থীরা বেকার হয়ে ঘুরে বেড়াবেন সেই ভেবেই রাতের ঘুম ছুটেছে চাকরি প্রার্থীদের ।  টুবাই কল সৌরভ কুন্ডু নামের বিক্ষোভরত চাকরিপ্রার্থীরা বলেন ,  রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছিলেন ২০১৫ সালের প্রাইমারি টেট পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা যারা চাকরি পাননি তারা পরবর্তী সময়ে d.el.ed প্রশিক্ষণ নিলে তাদের চাকরিতে নিয়োগ করা হবে । কিন্তু রাজ্য সরকারের আশ্বাস মতো তারা প্রশিক্ষণ শেষ করলেও এখনো পর্যন্ত তাদের চাকরিতে নিয়োগ করা হয়নি । তাই সরকারের কাছে আমাদের অনুরোধ অবিলম্বে আমাদেরকে চাকরিতে নিয়োগ করা হোক ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।